ক্রমিক নং | সেবা ডিজিটাইজেশন ও সহজীকরণ (২০২২-২০২৩) |
০১। | বিএসটিআই'র সিএম উইংয়ের সিএম লাইসেন্স প্রদান ও মেট্রোলজি উইংয়ের ওজন ও পরিমাপ যন্ত্রের ভেরিফিকেশন সনদ প্রদান বাস্তবায়নের ক্ষেত্রেঃ ই-এপ্লিকেশন ম্যানেজম্যান্ট সিস্টেম সফটওয়ার ডেভেলপ করে অনলাইনে গ্রাহকের আবেদন গ্রহণ,ফি গ্রহণ ও সনদ প্রদান কার্যক্রম পরিচালিত হচ্ছে। |
ক্রমিক নং | সেবা ডিজিটাইজেশন (২০২১-২০২২) |
০১। |
ওয়েববেইজড অনলাইনভিত্তিক Machine Readable QR Code সম্বলিত লাইসেন্স/সার্টিফিকেট এবং ছাড়পত্র প্রদান। বাস্তবায়নের ক্ষেত্র: সিএম, মেট্রোলজি এবং এমএসসি উইংয়ের আওতায় গ্রাহককে QR Code সম্বলিত লাইসেন্স/সার্টিফিকেট প্রদান। |
ক্রমিক নং |
উদ্ভাবনী উদ্যোগসমূহ (২০২১-২০২২) |
০১। |
পেট্রোল পাম্পে ডিসপেন্সিং ইউনিট থেকে সরবরাহকৃত জ্বালানি তেলের পরিমাপ সঠিকতা শতভাগ নিশ্চিতকরণ- বাস্তবায়নের ক্ষেত্র: বিভাগীয় মেট্রোলজি ইন্সপেক্টরেট, বিএসটিআই, ঢাকা এর আওতাভূক্ত ঢাকা মহানগরীর উত্তর সিটি কর্পোরেশন এলাকাধীন সকল পেট্রোল পাম্পে ডিসপেন্সিং ইউনিট। |
ক্রমিক নং |
উদ্ভাবনী উদ্যোগসমূহ (২০২০-২০২১) |
০১। |
এমএসসি সেবা সহজিকরণ (এমএসসি সেবা প্রদানে বিদ্যমান ৬০টি ধাপে ১৮৬ দিনের স্থলে ধাপ ও সময় হ্রাস করে ৫২ ধাপে ৯৫ দিনের প্রস্তাব চূড়ান্ত করা হয়েছে) |
০২। |
বিএসটিআইতে হট লাইন নাম্বার-১৬১১৯ চালু (সম্মানিত গ্রাহকগণকে স্বল্পতম সময়ে তথ্য সেবা প্রদানের নিমিত্ত বিএসটিআইতে হট লাইন নাম্বার ১৬১১৯ চালু করা হয়েছে। যে কোন পণ্য সম্পর্কে কোন অভিযোগ/মতামত জানতে হলে তাৎক্ষণিকভাবে হটলাইনে ফোন করা যায়) |