আইসিটি সাপোর্ট ও মেইনটেন্যান্স কার্যক্রম:
ক) ওয়েবসাইট হালনাগাদকরণ;
খ) হার্ডওয়্যার, সফটওয়্যার ও নেটওয়ার্ক ইন্সটলেশন আপডেটেশন মেইনটেন্যান্স ও ট্রাবলশুটিং;
গ) সিস্টেমের ব্যাকআপ নিশ্চিতকরণ;
ঘ) সিএম অটোমেশন।
তথ্য ও যোগাযোগ প্রযুক্তিগত দাপ্তরিক কার্যক্রম:
ক) আইসিটি সংক্রান্ত প্রকিউরমেন্ট, স্পেসিফিকেশন প্রদান ও চেকিং;
খ) রিসিভিংকমিটি, ইনোভেশন কমিটি এর সদস্য-সচিব;
গ) ই-সার্ভিস এর আওতায় ই-মেইল, ই-ফাইল, ই-জিপি;
ঘ) বার্ষিক কর্মসম্পাদন চুক্তির ত্রৈমাসিক, অর্ধবার্ষিক অগ্রগতির প্রতিবেদন apams সফটওয়্যারে হালনাগাদ করে থাকে।
ভবিষ্যৎ কার্যক্রম:
ক) আইসিটি নীতিমালা-২০১৮ অনুযায়ী সরকারের তথ্য প্রযুক্তির নির্দেশনা বাস্তবায়ন;
খ) ডিজিটাল সার্ভিস রোডম্যাপ-২০২১ বাস্তবায়ন।
দুর্যোগকালীন কার্যক্রম:
আপদকালীনসময়ে (যেমন-করোনা মহামারীর এই সময়ে) নিরাপদে ঘরে বসে দাপ্তরিক কার্যক্রম সু্ষ্ঠুভাবে সম্পাদনের জন্য Skype, Zoom –ব্যবহার করে ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে শিল্প মন্ত্রণালয়সহ অন্যান্য সকল মন্ত্রণালয়, দপ্তর, সংস্থা এবং বিএসটিআই’র বিভাগীয় ও জেলা অফিস প্রধানগণের সঙ্গে দাপ্তরিক সভার আয়োজন করে থাকে।