মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ১৭ মার্চ ২০১৫

গ্রাহকদের স্বয়ংক্রিয় পদ্ধতিতে সেবা দেবে বিএসটিআই


প্রকাশন তারিখ : 2015-03-16

গ্রাহকদের স্বয়ংক্রিয় পদ্ধতিতে সেবা দেবে বিএসটিআই

হয়রানি ঠেকাতে এখন থেকে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) গ্রাহকদের স্বয়ংক্রিয় সেবা দেবে। এ জন্য বিশ্ব ব্যাংকের সহযোগী প্রতিষ্ঠান ইন্টারন্যাশনাল ফিন্যান্স করপোরেশন (আইএফসি) এর সঙ্গে বিএসটিআই’র একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে। তেজগাঁওস্থ বিএসটিআই’র প্রধান কার্যালয়ে সোমবার (সেপ্টেম্বর ২৯, ২০১৪) এই চুক্তি স্বাক্ষরিত হয়।

 

বিএসটিআই’র মহাপরিচালক জনাব ইকরামুল হক বলেন, ‘এই চুক্তি বাস্তবায়ন হলে ডিজিটাল সেবা প্রদানে বিএসটিআই আরও একধাপ এগিয়ে যাবে। এতে সেবা গ্রহীতাদের সেবা প্রাপ্তি আরও সহজ হবে। পাশাপাশি বিএসটিআই’র ওয়েবসাইট আরও বেশি তথ্য সমৃদ্ধ হবে।’

 

বিএসটিআই’র মহাপরিচালক মহোদয় আরো জানান, এখন থেকে আইএফসি’র সহযোগিতায় বিএসটিআই’র গ্রাহকরা ই-পেমেন্ট সিস্টেম ও সার্টিফিকেশন মার্কস (সিএম) লাইসেন্স কার্যক্রম সেবা স্বয়ংক্রিয়ভাবে পাবে।

 

জানা গেছে, বিএসটিআই’র পক্ষে মহাপরিচালক জনাব ইকরামুল হক এবং আইএফসি’র পক্ষে সংস্থার বাংলাদেশ, নেপাল ও ভুটানের কান্ট্রি ম্যানেজার জনাব কেইল এফ কেলোফার সমঝোতা চুক্তি স্বাক্ষর করেন।

 

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ব ব্যাংকের প্রোগ্রাম ম্যানেজার শরীফ মুহতাসেব, সংস্থার সহযোগী অপারেসনস অফিসার হোসনা ফেরদৌস সুমিসহ বিএসটিআই এর পরিচালক (রসায়ন) - জনাব মোঃ আখতারুজ্জামান, উপ-পরিচালক (প্রশাসন-১) - জনাব আ,ন,ম, আসাদুজ্জামান, প্রোগ্রামার (আইসিটি সেল, প্রশাসন উইং) - জনাব শাহীন সুলতানা ও সিনিয়র কম্পিউটার অপারেটর (আইসিটি সেল, প্রশাসন উইং) - জনাব মোহাম্মদ জাকির হোসেন এবং আইএফসি’র ঊর্ধ্বতন কর্মকর্তারা।

 


Share with :